- :-:ব্রেকিং নিউজ:-: -

-:-ব্রেকিং নিউজ-:----দৈনিক ঢাকা.২৪ অনলাইন নিউজ পোর্টালে ইউনিয়ন,উপজেলা,পৌরসভা,জেলা,মহানগর,বিশ্ববিদ্যালয় ও প্রবাসী পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে।আগ্রহীরা যোগাযোগ করুন। তার নাম ও ছবিসহ নিউজ প্রচার করা হবে।। DHAKA.24(দোহার নবাবগঞ্জ এর খবর)****অভিনন্দন নির্মল রঞ্জন গুহ সভাপতি, আওয়ামী সেচ্ছাসেবকলীগ। আফজাল বাবু সাধারণ সম্পাদক, আওয়ামী সেচ্ছাসেবকলীগ।

বেগম হাসিবা উচ্চ বিদ্যালয়ের সংক্ষিপ্ত বর্ণনাঃ-

বেগম হাসিবা উচ্চ বিদ্যালয়ের সংক্ষিপ্ত বর্ণনাঃ-

বেগম হাসিবা উচ্চ বিদ্যালয়টি নবাবগঞ্জ উপজেলাধীন যন্ত্রাইল ইউনিয়নের হরিষকূল গ্রামে অবস্থিত।

প্রচুর জনসংখ্যা অধ্যুশিত বিশালকায় যন্ত্রাইল ইউনিয়নে একটিও উচ্চ বিদ্যালয় নেই দেখে ইছামতীর অপর পাড়ে কলাকোপা গ্রামের দানশীল শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা জনাব কে.এস. আলম পোখরাজ এর একক অর্থায়নে ১৯৯৭ খ্রি: ১ জানুয়ারী যন্ত্রাইল ইউনিয়নের প্রাণকেন্দ্রে নিভৃত বাংলা পলস্নীর এক মনোরম প্রাকৃতিক পরিবেশে প্রতিষ্ঠা লাভ করে প্রতিষ্ঠাতার সহধর্মিনীর নামে বেগম হাসিবা উচ্চ বিদ্যালয় ।

অর্জনঃ- প্রতিষ্ঠা লগ্ন থেকেই বিদ্যালয়টিতে মানবিক, ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান শাখা চালু আছে । ইতি মধ্যেই জুনিয়র মেধাবৃত্তি লাভ ও এস,এস,সি তে জিপিএ ৫ সহ দু’বার শতকরা পাশের গৌরব অর্জন করে উপজেলার অন্যান্য শিক্সা প্রতিষ্ঠানের মধ্যে বিশেষ স্থান দখল করতে সক্ষমহয়েছে । খেলাধুলায় জাতীয় পর্যায়ে স্থান লাভ করার গৌরব অর্জন করেছে একাধিকবার। স্কাউট ও গার্লস ইন স্কাউটদের দক্ষতাও নৈপুন্য উপজেলায় একাধিকবার বিশেষ স্থান দখল করেছে। প্রতিষ্ঠাতা মহোদয়ের অর্থানুকল্যে পর্যাপ্ত শ্রেণীকক্ষসম্বলিত একাডেমিক ভবন সহ বিশালাকৃতির একটি অডিটোরিয়াম ভবন রয়েছে

ভবিষৎ পরিকল্পনাঃ- মাধ্যমিক পর্যায়ে এম.পি.ও ভূক্ত করণ ও ভৌত অবকাঠামোগত সরকারী সহায়তা পেলে উন্নত পাঠদান, আধুনিক শিক্ষণ-শিখন পদ্ধতি প্রয়োগ ও অত্যাধুনিক কৃৎ-কৌশল অবলম্বণ করে বিদ্যালয়টিকে আরও সন্মানজনক অবস্থানে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে ।

পোস্ট এডমিনঃ- Lutfor Rahman Samol

No comments

Powered by Blogger.