- :-:ব্রেকিং নিউজ:-: -

-:-ব্রেকিং নিউজ-:----দৈনিক ঢাকা.২৪ অনলাইন নিউজ পোর্টালে ইউনিয়ন,উপজেলা,পৌরসভা,জেলা,মহানগর,বিশ্ববিদ্যালয় ও প্রবাসী পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে।আগ্রহীরা যোগাযোগ করুন। তার নাম ও ছবিসহ নিউজ প্রচার করা হবে।। DHAKA.24(দোহার নবাবগঞ্জ এর খবর)****অভিনন্দন নির্মল রঞ্জন গুহ সভাপতি, আওয়ামী সেচ্ছাসেবকলীগ। আফজাল বাবু সাধারণ সম্পাদক, আওয়ামী সেচ্ছাসেবকলীগ।

“আপনি আমাকে সেভাবে রেখে যান যেভাবে আমাকে পেতে চান”

প্রায় প্রতিটি মানুষের জীবনে একটা টার্নিং পয়েন্ট আসে। সে নিজেকে চেঞ্জ করে ফেলে। অনেকের ক্ষেত্রে আবার ইউ টার্ন এর মতন ঘটে। ক্লাসের সবচেয়ে বোকা স্বাভাবিক ছেলেটাই হটাত করে অস্বাভাবিক কাজ করে বসে। আবার চঞ্চল ড্যাম কেয়ার ছেলেটা হটাত করে অনেক শান্ত হয়ে যায়।

সাধারনত এমন অনেক টার্নিং এর পিছনে কোন আবেগজনিত ঘটনা কিংবা খুব কাছের মানুষের হাত থাকে। ঠিক তেমনি কোন বই বা আলোচনা শুনার দ্বারাও অনেকে প্রভাবিত হয়। যার ফলে তার জীবনের মোড় ঘুরে যায়।

আমিও একটা বাক্য দ্বারা অনেক প্রভাবিত হয়েছিলাম। একবার আমি, আমার বন্ধু ও বন্ধুর দুলাভাই গেলাম বাহিরে খাওয়া দাওয়া করার জন্য। বিজয় নগরে তখন ভালো মানের অনেক রেস্টুরেন্ট ছিল। সেখানে থাই অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করলাম। খাওয়ার সময় হটাত করেই চোখ পড়ল বাথরুমের দরজায়। সেখানে লিখা ছিল।

“আপনি আমাকে সেভাবে রেখে যান যেভাবে আমাকে পেতে চান”

কথাটি আশ্চর্যভাবে আমাকে ভাল লেগেছিল। জীবনে বহুবার এই কথাটি স্মরণ করেছি। আর এই কথা থেকেই আমি আরও অনেক কিছুই নিজেকে বুঝিয়েছি।

“তুমি অন্যের সাথে তেমন ব্যবহার কর যেমন ব্যবহার তুমি অন্যের কাছ থেকে আশা কর”
‘তুমি অন্যকে ততটুকু সাহায্য কর যতটুকু অন্যের কাছ থেকে সাহায্য পেতে চাও’
এমন আরও অনেক কিছু যা লিখে শেষ করা সম্ভব নয়।

বিঃদ্রঃ- সম্মানিত ব্যক্তিদেরকে সম্মান করুন। যেদিন আপনি সম্মানের যোগ্য হবেন সেদিন সবাই আপনাকে সম্মান করবে।

No comments

Powered by Blogger.