- :-:ব্রেকিং নিউজ:-: -

-:-ব্রেকিং নিউজ-:----দৈনিক ঢাকা.২৪ অনলাইন নিউজ পোর্টালে ইউনিয়ন,উপজেলা,পৌরসভা,জেলা,মহানগর,বিশ্ববিদ্যালয় ও প্রবাসী পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে।আগ্রহীরা যোগাযোগ করুন। তার নাম ও ছবিসহ নিউজ প্রচার করা হবে।। DHAKA.24(দোহার নবাবগঞ্জ এর খবর)****অভিনন্দন নির্মল রঞ্জন গুহ সভাপতি, আওয়ামী সেচ্ছাসেবকলীগ। আফজাল বাবু সাধারণ সম্পাদক, আওয়ামী সেচ্ছাসেবকলীগ।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘ কর্তৃক স্বিকৃতী পাওয়ার পেছনে প্র বাশীদের রেমিটেন্সের বিশেষ অবদান আছে


স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘ কর্তৃক স্বিকৃতী পাওয়ার পেছনে প্র বাশীদের রেমিটেন্সের বিশেষ অবদান আছে।আর তাই তো সরকার প্রবাশীদের সোনার ছেলে মানে  (golden man) হিসেবে অভিহিত করেছেন। কিন্তু বর্তমানে প্রবাশে সেই সোনার ছেলেরা, বিশেষ করে সৌদি আরবে তারা কেমন আছে সে খবর কি আমাদের দেশের জনশক্তি মন্ত্রাণালয়ের সংশ্লিষ্ট কর্তা ব্যাক্তিরা জানেন কিনা আমার সন্দেহ আছে। আমরা প্রবাশী বাঙ্গালীরা সৌদী কফিল কর্তৃক নানারকমের অন্যায়, অবিচার ও নির্যাতনের স্বীকার। সৌদি কফিলের একটা অবিচারের উূদাহারণ তুলে ধরছি,আমার চেনা এক ব্যাক্তি গত ২ মাস আগে এক সাপ্লাই এর আন্ডারে কাফালা হয়,কাফালা হইতে ২০০০ হাজার টাকা লাগে সেই টাকাও উক্ত ব্যাক্তীর বেতন থেকে কেটে রাখা হয়। কিন্তু হঠাত করে ২ মাস পরে ঐ কফিলের লোক বলতেছে সামনে মাস থেকে তুমাদের কোন কাজ নেই। যারা দেশে যাবেন তাদের টিকেট দেওয়া হবে আর যারা যাবেননা তাদেরকে ১৫ দিনের সময় দেওয়া হলো এর মধ্যে অন্য কোথাও কাফালা হয়ে যান। আচ্ছা ভাল কথা, অনেকেই অন্য কোথাও চেষ্টা করে যাচ্ছে কিন্ত ১৫ দিন যেতে না যেতেই ঐ অসহায় লোকগুলোর নামে খুরুপ লাগায় দেয়, মানে কেস করে দেয়, এ কথা বলে যে আমার লোক আমার কাজ থেকে পালিয়ে অন্য কোথাও চলে গেছে। সৌদি কফিলদের আরও অনেক রকমের অন্যায় অত্যাচারের নমুনা আছে যা বলে শেষ করা যাবেনা। আমি ১৫ মাসে সৌদি আরবে প্রবাশী বাঙ্গালীদের যে অবস্হা দেখলাম, তাতে আগামী ১ বছরের মধ্যে প্রায় ৩ লক্ষাধিক প্রবাশী বাঙ্গালী নিঃস্ব হয়ে দেশে ফিরে যাবে। আর যদি তাই হয়, তাহলে কি উউন্নয়নশীল দেশের শর্তাদী ধারবাহিকভাবে পূরণ করা কঠিন হয়ে দাড়াবেনা।সরকারের কি উচিত না এবিষয়ে আরও তৎপর হওয়া।

No comments

Powered by Blogger.