- :-:ব্রেকিং নিউজ:-: -

-:-ব্রেকিং নিউজ-:----দৈনিক ঢাকা.২৪ অনলাইন নিউজ পোর্টালে ইউনিয়ন,উপজেলা,পৌরসভা,জেলা,মহানগর,বিশ্ববিদ্যালয় ও প্রবাসী পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে।আগ্রহীরা যোগাযোগ করুন। তার নাম ও ছবিসহ নিউজ প্রচার করা হবে।। DHAKA.24(দোহার নবাবগঞ্জ এর খবর)****অভিনন্দন নির্মল রঞ্জন গুহ সভাপতি, আওয়ামী সেচ্ছাসেবকলীগ। আফজাল বাবু সাধারণ সম্পাদক, আওয়ামী সেচ্ছাসেবকলীগ।

প্রবাসীদের জন্য সৌদি যুবরাজের গ্রীন কার্ড ঘোষণা : যারা পাচ্ছেন গ্রীনকার্ড

প্রবাসীদের জন্য সৌদি যুবরাজের গ্রীন কার্ড ঘোষণা : যারা পাচ্ছেন গ্রীনকার্ড


বিশ্বের তেল সমৃদ্ধ দেশ সৌদি আরব। তেল বিক্রির অর্থে সৌদি আরবে যে বিলাসবহুল জীবন সেটি হয়তো আর বেশি দিন টিকবে না। এ ধারণা এখন ধীরে-ধীরে জোরালো হচ্ছে।

সৌদি আরবের সরকারও সে বিষয়টি বুঝতে পারছে। শুধু তেল বিক্রি করে যে অর্থনীতি টিকিয়ে রাখা যাবে না সেটি এখন পরিষ্কার।

সৌদি আরবের ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানআল আরাবিয়া টেলিভিশন চ্যানেলের সাথে এক সাক্ষাৎকারে সৌদি আরবের ডেপুটি ক্রাউন প্রিন্স ভবিষ্যতে দেশটির অর্থনৈতিক পরিকল্পনা তুলে ধরেন। মোহাম্মদ বিন সালমানকে সৌদি আরবের অর্থনৈতিক সংস্কারের মূল শক্তি হিসেবে বিবেচনা করা হয়

সৌদি আরব সরকার 'গ্রিন কার্ড' ব্যবস্থা চালু করার বিষয়টি ভাবছে বলে জানান ডেপুটি ক্রাউন প্রিন্স।
" আমাদের দেশে দেশে অনেক বিদেশী বসবাস করে। এরা মুসলিম অথবা আরব। অনেকে দশ-বিশ বছর ধরে বসবাস করছে। অনেকে সৌদি আরবে স্থায়ী হয়ে গেছে। কিন্তু তারা দেশের বাইরে অর্থ পাঠিয়ে দিচ্ছে। তারা সৌদি আরবের অর্থনীতি এবং সমাজের অংশীদার হতে চায়। কিন্তু তারা পারছে না। আমরা যদি তাদের সে সুযোগ দেই তাহলে আমাদের দেশে বিনিয়োগ বাড়বে," বলছিলেন মি: সালমান।

তিনি বলেন এর অর্থ বিদেশীদের সৌদি আরবে নাগরিকত্ব প্রদান নয়, বরং তারা যাতে স্বাধীনভাবে থাকতে পারে। আগামী পাঁচ বছরের মধ্যে এটি চালু হবে বলে ডেপুটি ক্রাউন প্রিন্স আশা করেন।

তবে আরব নিউজের এক সাম্প্রতিক খবরে জানিয়েছে, প্রবাসীদের জন্যে সৌদি আরবের গ্রীন কার্ড প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রথম দিকে সৌদি গ্রিন কার্ড পাবেন প্রবাসী বিনিয়োগকারীরা। যারাবৈজ্ঞানিকভাবে দক্ষ তাদের অগ্রাধিকার দেয়া হবে সবার আগে।

জেদ্দা শাহরা কাউন্সিলের ফাইন্যান্সিয়াল কমিটির ভাইস চেয়ারম্যান ফাহাদ বিন জুমা বলেন, সৌদী গ্রীন কার্ডের যোগ্যতা নির্ধারিত হবে বেশিরভাগ প্রতিষ্ঠানের বাণিজ্য ও বিনিয়োগ মন্ত্রণালয় দ্বারা । সৌদির আল-ওয়াতান পত্রিকাও একই খবর প্রকাশ করেছে।

মি.ফাহাদ বিন জুমা যোগ্যতার মানদণ্ড পূরণ করার জন্য বলেন, আবেদনকারীদের বৈজ্ঞানিক দক্ষতা বা পেশাদারী গুণাবলী থাকতে হবে। সৌদি আরবে ভালো বিনিয়োগ থাকতে হবে।তিনি বলেন, এই ধরনের মানদণ্ডের কারণে গ্রীন কার্ডের প্রাপ্যতা সীমিত হবে...DHAKA.24

No comments

Powered by Blogger.